চাঁদপুরে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার : “শেখ হাসিনার নির্দেশ,জলবায়ু সহিষ্ণু বাংলাদেশ,বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ” এই প্রতিপাদ্যেকে ধারণ করে চাঁদপুরে বৃক্ষমেলার শুভ উদ্ধোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১২ জুলাই চাঁদপুর জেলা প্রশাসক ও বন বিভাগ এর যৌথ আয়োজনে হাসান আলী মাঠে জেলা বৃক্ষমেলা ২০২৪ এর উৎসবমুখর পরিবেশে উদ্বোধন,স্টল পরিদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান। এসময় তিনি বলেন গাছ পরিবেশ রক্ষায় অপরিহার্য। বেঁচে থাকার জন্য বেশি বেশি গাছ লাগানো দরকার। গাছ আমাদের পরম বন্ধু।একটি গাছ কাটলে কমপক্ষে তিনটি গাছ রোপন করা উচিত।আগামী প্রজন্মের জন্য সুন্দর পৃথিবী গড়তে গাছ লাগানোর বিকল্প নেই।আমরা প্রতিদিন গাছ থেকে বিশুদ্ধ অক্সিজেন নেই, যা বেঁচে থাকার জন্য অপরিহার্য।গাছ কাটার ফলে দিন দিন পরিবেশ তার বিরুপ প্রতিক্রিয়া দেখাচ্ছে। আমাদের উচিত এখনই সচেতন হওয়া।আমরা যদি সবাই গাছ লাগানোর প্রতিজ্ঞা করি তবেই সুন্দর পৃথিবী গড়তে পারবো।আমি আশা করি সবাইকে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে এ মেলা বিশেষ ভূমিকা পালন করবে।বৃক্ষমেলার এই আয়োজন পরিবেশ সুরক্ষায় জনগণের সচেতনতা বৃদ্ধি করবে এবং আগামী প্রজন্মের জন্য একটি সবুজ ও সুন্দর পৃথিবী গড়ার লক্ষ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মোঃ জাহিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়,বিভাগীয় বন কর্মকর্তা জি এম মোহাম্মদ কবির,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. সাফায়েত আহমেদ সিদ্দিকী,চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ বশির আহমেদ, জেলা সামাজিক বনায়ন ও চাঁদপুরের বন কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম,সদর উপজেলা সামাজিক বনায়ন কর্মকর্তা মোঃ কামরুল হাসানসহ অন্যান্য কর্মকর্তারা।

Related posts

Leave a Comment